• শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কটিয়াদীতে ঈদ পুনর্মিলনী যেন এমপি বিরোধী সভা

বক্তৃতা করছেন এমএ আফজাল (সামনে) ও আব্দুল কাহার আকন্দ -পূর্বকণ্ঠ

কটিয়াদীতে ঈদ পুনর্মিলনী
যেন এমপি বিরোধী সভা

# মোস্তফা কামাল :-
শুক্রবার সন্ধ্যায় কটিয়াদী বাসস্ট্যান্ডে আয়োজন করা হয়েছিল উপজেলা আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের। তবে সেখানে মূলত সকল বক্তাই মুখর ছিলেন গত সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের সমালোচনায়।
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দীলিপ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল। আরও বক্তৃতা করেন, গত নির্বাচনে এই আসনে নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী সাবেক অতিরিক্ত ডিআইজি বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল কাহার আকন্দ, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক পাবলিক প্রসিকিউটর আবু নাসের ফারুক সঞ্জু, নৌকার প্রধান নির্বাচনী এজেন্ট সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক গিয়াস উদ্দিন, লোহাজুড়ি ইউপি চেয়ারম্যান নূরুজ্জামান ইকবাল ও জালালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক রাজুসহ স্থানীয় নেতৃবৃন্দ।
সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ আফজাল বলেছেন, সোহরাব উদ্দিনকে আমিই পাকুন্দিয়ার আহবায়ক বানিয়েছিলাম। এর জন্য আমার অনেক সমালোচনাও হয়েছে। কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের কমিটি হয়েছিল ২৮ বছর আগে। এরপর আর সম্মেলন হয়নি। আমি বেশ কয়েকবার উদ্যোগ নিয়েছি। নির্বাচনসহ নানা করণে সম্মেলন হয়নি। তিনি বলেন, সোহরাব উদ্দিন পাকুন্দিয়ার নেতা। তিনি কটিয়াদী উপজেলা কমিটির বিষয়ে কোন কথা বলতে পারেন না। এটা জেলা কমিটির এখতিয়ার। প্রয়োজনে জেলা কমিটি কেন্দ্রীয় কমিটির সহযোগিতা নেবে। তিনি আরও বলেন, সরকার ভিডিএফ, টিসিবির কার্ড দেয় দল-মত নির্বিশেষে সবার জন্যই। কিন্তু এমপি স্থানীয় জনপ্রতিনিধিদের ওপর প্রভাব খাটিয়ে তাঁর লোকদের দিয়ে বিএনপি-জামায়াতের লোকদের বেশি কার্ড দিচ্ছেন বলে অভিযোগ শোনা যায়। নির্বাচনকে কেন্দ্র করে দল দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে বলেও এমএ আফজাল উল্লেখ করেন।
আব্দুল কাহার আকন্দ বলেছেন, সোহরাব উদ্দিন ভোটে নির্বাচিত হননি। বিজয়ী হয়েছিল নৌকা। কারচুপির মাধ্যমে সোহরাব উদ্দিন নির্বাচিত হয়েছেন। সোহরাব উদ্দিন হাটবাজার ইজারায় হস্তক্ষেপ করছেন লুটপাটের জন্য। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কমিটি করার জন্য ডিও দিচ্ছেন। এগুলি রুখে দাঁড়াতে হবে। আপনাদের সাথে আমিও থাকবো। গত নির্বাচনে যারা নৌকার বিরুদ্ধে ছিলেন, তারা যেন আর নৌকার প্রতি দরদ দেখাতে না আসেন, সেই আহবানও জানান কাহার আকন্দ। সেই সাথে কটিয়াদীতে আওয়ামী লীগে এমপির হস্তক্ষেপেরও সমালোচনা করেছেন। তিনি এমপির কাছে নতি স্বীকার করে কাজ না করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।
এদিকে এমপি সোহরাব উদ্দিন এ প্রতিনিধিকে এসব সমালোচনার জবাবে বলেছেন, তিনি নিজের সীমাটা বোঝেন। তিনি পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক। পাকুন্দিয়ার প্রতিটি ইউনিয়নে কমিটি করেছেন। কটিয়াদী তার এখতিয়ারের বাইরে। সেটি দেখবে জেলা কমিটি। তিনি কটিয়াদীতে দলের বিষয়ে কোন কথা বলেন না, হস্তক্ষেপও করেন না বলে জানিয়েছেন। তিনি পাল্টা অভিযোগ করে বলেন, সেখানে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করেছে। অথচ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম মঞ্চে নেই। সাধারণ সম্পাদক কামাল হোসেন মিলনের নামই ব্যানারে নেই। কটিয়াদী উপজেলা চেয়ারম্যান ডা. মোস্তাকুর রহমানও ছিলেন না। যারা গত নির্বাচনে নৌকার জন্য কাজ করেছেন, তাঁদের অনেকেই এখন আমার সাথে আছেন। আমি দুই উপজেলার উন্নয়নে কাজ করছি। কিছু কিছু নেতা বাদ দিলে দুই উপজেলার নেতারাই আমাকে সহযোগিতা করছেন। তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ আফজাল এরকম একটি বিতর্কিত সমাবেশে এসে ঠিক করেননি বলেও মন্তব্য করেছেন। এছাড়া বিজিএফ আর টিসিবি কার্ড বিতরণ প্রসঙ্গে বলেন, এগুলি সব এলাকাতেই এমপিদের সাথে পরামর্শ করে স্থানীয় জনপ্রতিনিধিরা বিতরণ করে থাকেন। এখানেও হচ্ছে। এ ব্যাপারে এমপি হিসেবে কোন হস্তক্ষেপ বা চাপ প্রয়োগ তিনি করেন না বলে জানিয়েছেন। তিনি নির্বাচনে বিজয়ের বিষয়ে বলেন, জনগণ স্বতঃস্ফূর্তভাবে তাঁকে ভোট দিয়েছেন। উভয় উপজেলায় তিনি বিজয়ী হয়েছে। প্রায় ২২ হাজার ভোটের ব্যবধানে তিনি বিজয়ী হয়েছেন বলে জানিয়েছেন। তাঁর প্রতি ঈর্ষান্বিত হয়ে অনেকে কথা বলছেন বলে তিনি মনে করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *